ভারত হারলেও ইংল্যান্ডের মাটিতেই বল হাতে তাণ্ডব আর্ষদিপের, গড়লেন অনবদ্য রেকর্ড!

ভারতের হয়ে ৩টি ওয়ান ডে ও ২৬টি টি-২০ ম্যাচে মাঠে নেমে ইতিমধ্যেই ৪১টি আন্তর্জাতিক উইকেট পকেটে পুরেছেন আর্শদীপ সিং। তবে এখনও টেস্ট ক্রিকেটে হাতেখড়ি হয়নি ২৪ বছর বয়সি ভারতীয় পেসারের। লাল বলের ক্রিকেটে নিজেকে পরিণত করে তুলতেই কাউন্টি ক্রিকেটে মাঠে নামার সিদ্ধান্ত নেন আর্শদীপ, যার শুরুটাও হয় দারুণভাবে।এবছর কেন্টের হয়ে কাউন্টি খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন আর্শদীপ। আর সেখানেই অনবদ্য পারফরমেন্স আর্ষদিপ সিংয়ের।

সারের বিরুদ্ধে কাউন্টি চ্যাম্পিয়নশিপের ম্যাচে আত্মপ্রকাশ করেন তিনি। প্রথম দিনে ১১ নম্বরে ব্যাট হাতে মাঠে নেমে ১ রান করে নট-আউট থাকেন ভারতীয় তারকা। যদিও দলের প্রথম ইনিংসে মাত্র ১টি বল খেলারই সুযোগ হয় তাঁর। দ্বিতীয় দিনে বল হাতে উইকেটের খাতা খুল ফেলেন আর্শদীপ।সারের ইনিংসের ২২তম ওভারে ইংল্যান্ডের জাতীয় দলের হয়ে ইতিমধ্যেই ২০টি টেস্ট খেলা উইকেটকিপার-ব্য়াটার বেন ফোকসকে এলবিডব্লিউ-র ফাঁদে জড়ান আর্শদীপ।

```

সেটি ছিল ইনিংসে আর্শদীপের নবম ওভার। ভারতীয় পেসার নিজের প্রথম ১০ ওভারে ৪টি মেডেন-সহ মাত্র ১২ রানের বিনিময়ে ১টি উইকেট দখল করেন।ক্য়ান্টারবেরিতে টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় কেন্ট। তারা প্রথম দিনে ৮২.২ ওভার ব্যাট করে ৩০১ রানে অল-আউট হয়ে যায়। ছয় নম্বরে ব্যাট করতে নেমে উইকেটকিপার-ব্যাটার জর্ডন কক্স অনবদ্য শতরান করেন। তাঁর ১৩৩ রানের দুর্দান্ত ইনিংসটিই প্রথম ইনিংসে লড়াইয়ের রসদ এনে দেয় কেন্টকে।

নাহলে একসময় ৪১ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকছিল তারা।জর্ডন ১৯৮ বলের ইনিংসে ১৭টি চার ও ২টি ছক্কা মারেন। হাফ-সেঞ্চুরি করেন জো এভিনসন ও ১০ নম্বরে ব্যাট করতে নামা ওয়েস এগর। এভিনসন ৯টি বাউন্ডারির সাহায্যে ১০৭ বলে ৫৮ রান করে মাঠ ছাড়েন। এগর ৯টি বাউন্ডারির সাহায্যে ৭০ বলে ৫১ রান করে সাজঘরে ফেরেন।এছাড়া তাওয়ান্দা মুয়েয়ে ২১, বেন কম্পটন ৯, হামিদউল্লাহ কাদরি ৫ ও ম্যাট কুইন ১০ রান করেন। খাতা খুলতে পারেননি ড্যানিয়েল বেল, জো ডেনলি ও ক্যাপ্টেন জ্যাক লিনিং। সারের হয়ে প্রথম ইনিংসে ৪টি উইকেট নেন শন অ্যাবট। ২টি করে উইকেট দখল করেন জর্ডন ক্লার্ক ও গাস অ্যাটকিনসন।

```

উইকেট পাননি উইল জ্যাকস। জবাবে ব্যাট করতে নেমে সারে তাদের প্রথম ইনিংসে ১০৮ রানের মাথায় ৮ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে।